ফান টাউন পার্ক – ঘর হইতে শুধু দুই পা ফেলিয়া – কুমিল্লা দর্শন ৫

ফান টাউন পার্ক
ফান টাউন পার্ক

ফান টাউন পার্ক – fun town comilla

ঈদের ছুটিতে কুমিল্লা এক্সপ্লোরেশনে সর্বশেষ গন্তব্য ছিল ‘ফান টাউন‘। আমার মতে কুমিল্লা শহরে যারা বাস করে, তাদের জন্য ফান টাউন একটি আশীর্বাদ, কারণ শহরের মধ্যে এর আগে ধর্মসাগর ছাড়া আর তেমন কোন বিনোদনকেন্দ্র ছিল না।

ফান টাউন পার্ক
ফান টাউন পার্ক – ছবি: Shaheenstravelstory

ফান টাউন একটি ছোট সাইজের থিম পার্ক; এখানে ৫/৬ টি রাইড আছে, যার মধ্যে আছে ট্রেন এবং বোট রাইড। এটুকু জায়গার মধ্যে এত সুন্দর করে এটি সাজানোর মধ্যে বিরাট মুন্সিয়ানা আছে।

টমছম ব্রীজ থেকে ডানে গিয়ে ইপিজেড পার হয়ে হাতের ডানে গেলেই এই পার্কের দেখা মেলে। 

ফান টাউন
ফান টাউন ময়ুর আকৃতির স্কাপচার – ছবি: Shaheenstravelstory

গেট দিয়ে প্রথমে ঢুকতেই সম্ভাষণ জানায় একটি ময়ুর আকৃতির স্কাপচার, তার ডানে তাকালে দেখা যায় একটি সুন্দর ঝর্ণার ফোয়ারা। ময়ুরের পরে আছে ছোট একটি ফুলের বাগান।

এছাড়াও জায়গায় জায়গায় নানান স্টাইলে ফুলের টব রেখে দেয়া হয়েছে, দেখতে বড় ভালো লাগে। একটি ফুড কোর্ট আছে এবং তার সামনে বেশ বড় খালি জায়গা আছে, একেবারে কোনায় একটি দোলনা আছে।

বাচ্চাদের জন্য ফ্রি গেমস জোন!

ফান টাউন পার্ক - ঘর হইতে শুধু দুই পা ফেলিয়া – কুমিল্লা দর্শন ৫
ফ্রি গেমস জোন – ছবি: Shaheenstravelstory

এখানে একটি স্ন্যাক্সবার আছে এবং তার সামনে বাচ্চাদের জন্য একটি ফ্রি গেমস জোন আছে। এই ফ্রি গেমস জোনটি আমাকে অবাক করেছে, এত ছোট জায়গায় কেউ রাইড না বসিয়ে একটি ফ্রি জোন রাখতে পারে, এমন ভাবনা এখন আর আসে না।

পুকুর এবং বোট রাইড

ফান টাউনের পুকুর
ফান টাউনের পুকুর এবং বোট রাইড – ছবি: Shaheenstravelstory

ফান টাউনের বড় বিউটি হলো এর পুকুর এবং তার মধ্যে বোট রাইড। এই পুকুরের চারিদিকে হচ্ছে ট্রেন লাইন, পুকুরের চারিপাশে নানান ধরনের গাছ গাছালির সমাহার; সব মিলিয়ে ঝকঝকে এই ছোট্ট জায়গাটি আমার ভীষণ ভালো লেগেছে।

ফান টাউনের পুকুর
ফান টাউনের পুকুর – ছবি: Shaheenstravelstory

পাহাড়ের স্কাপচার

ফান টাউনে পাহাড়ের স্কাপচার
ফান টাউনে পাহাড়ের স্কাপচার – ছবি: Shaheenstravelstory

ঝর্ণার ফোয়ারার পাশেই আছে একটি পাহাড়ের স্কাপচার, সেখান থেকে পানি গড়িয়ে পড়ছে একটি জলাশয়ে, যেখানে ঘুরে বেড়াচ্ছে অনেক রঙিন মাছ।

কনফারেন্স হল

এখানকার বড় বৈশিষ্ট হলো, এখানে এক বা একাধিক কনফারেন্স হল আছে, কর্পোরেট প্রতিষ্ঠানগুলি এখানে প্রায়ই কনফারেন্স করে, সেই ফাঁকে তারা একটু ফান টাউনটা ঘুরে দেখে; আর তাদের তোলা ছবি থেকেই আমি প্রথম এটার কথা জেনেছি।

কুমিল্লা ভিজিটে হাতে সময় থাকলে ফান টাউন একবার ঘুরে যাবার রিকমেন্ডেশন রইল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top