ম্যাজিক প্যারাডাইস পার্ক – ঘর হইতে শুধু দুই পা ফেলিয়া – কুমিল্লা দর্শন ৩

ম্যাজিক প্যারাডাইস পার্ক
ম্যাজিক প্যারাডাইস পার্ক

ম্যাজিক প্যারাডাইস পার্ক

কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস যতখানি সুনাম কুড়িয়েছে, এটি ঠিক ততখানিই সুনামের দাবীদার! যদিও অন্য সব থিম পার্কের মতই এটি একটি, তবুও এর দূর্গ আকৃতির গেট থেকে শুরু করে অন্যান্য আয়োজনের মধ্যে কিছুটা ভিন্নতা আছে।

ম্যাজিক প্যারাডাইস পার্ক
ম্যাজিক প্যারাডাইস পার্ক মেইন গেইট

এখানকার ড্রাই জোনে একটি বোট রাইডের ব্যবস্থা আছে; এমন বোট আমি আর দেখিনি। শেষ মাথায় আছে একটি ডাইনোসর পার্ক, এটিও যথেষ্ট সুন্দর। আছে একটি গেম জোন ও 9D থিয়েটার হল। বাথরুম থেকে সবকিছু ছিল খুব পরিপাটি। এছাড়াও চমৎকার সব রাইড রয়েছে এখানে। ড্রাই জোনে রাইডের সংখ্যা ২০ টি।

একেবারে শেষ মাথায় বামে গেলে একটি ছোট টিলা পাওয়া যায়, সেখানে যাবার পথে সুন্দর সিঁড়ির ব্যবস্থা আছে, আছে একটি বিশ্রামাগার। সেই টিলার উপর থেকে এয়ার বাইসাইকেল চালানোর ব্যবস্থা আছে। টিলার পাদদেশে আছে মালঞ্চ নামে একটি রেস্টুরেন্ট।

ম্যাজিক প্যারাডাইস পার্ক
ম্যাজিক প্যারাডাইস পার্ক

এখানে লাঞ্চ করার সুবিধা আছে চাইনিজ আইটেম দিয়ে, তবে আমরা অন্য আরেকটা রেস্টুরেন্ট থেকে অত্যন্ত সুস্বাদু মোরগ-পোলাউ খেয়েছি।

ম্যাজিক প্যারাডাইস পার্ক
বাচ্চাদের ওয়াটার পার্কে আমি ও সাদ।

এখানকার ওয়াটার পার্কের বিশেষ বৈশিষ্ট হচ্ছে, এটি তিনটি আলাদা জোনে ভাগ করা। এক ভাগে ওয়েভ এর সাথে নাচা গানা হয়, এক ভাগ বাচ্চাদের জন্য আর শেষ ভাগটি বিশাল এবং ভয়ংকর ওয়াটার রাইডের জন্য। এই জোনের তিনটি রাইডের মধ্যে একটি আমি ভয়ে চড়তে পারিনি, যদিও বড় ছেলে ও ভাগ্নে তিনটিতেই চড়েছে।

তবে, সবই প্রশংসা করলে বিপদ হবে; মারাত্মক অসভ্যতা লেগেছে এদের ওয়াটার পার্কের পানিতে প্রচুর বালি আর ময়লা দেখে। ড্রিম হলিডে পার্কের পানি যেমন একেবারে ঝকঝকে পেয়েছি, এখানে তার উল্টো। যেহেতু প্রচুর কাস্টমার তারা পাচ্ছে, তাই পানি বদলানোর প্রয়োজন মনে করেনি।

আমি তাদের হটলাইনে বলেছি, ওয়াটার পার্কের সুপারভাইজারকে ডেকে দেখিয়েছি এবং বলেছি এটি ক্লিন করতে, তারা তা না করে ওয়েভ ছেড়ে দিয়েছে। ইয়াং ছেলেদের সংখ্যা বেশী বলে তারা এসবের তোয়াক্কা করেনি, কিন্তু ওয়েভ সেগমেন্টেই পানি বেশী অপরিষ্কার ছিল।

নাগরদোলা থেকে তোলা ড্রাই ও ওয়াটার পার্কের ছবি একসাথে।
নাগরদোলা থেকে তোলা ড্রাই ও ওয়াটার পার্কের ছবি একসাথে।

আপনারা ভবিষ্যতে এলে, হটলাইনে এই আলাপটি সেরে নিবেন যে, আপনাদের ওয়াটার পার্কের পানি ময়লা থাকে শুনেছি, এটি পরিষ্কার করে দিবেন কিনা। আপনারা বলতে বলতেই একদিন শুধরাবে তারা।

ম্যাজিক প্যারাডাইস পার্ক

.

এখানেও পার্কিং এর জন্য কোন টাকা লাগেনি। সকাল সকাল গিয়েছি বলে ভালো পার্কিং প্লেস পেয়েছি; সুপরিসর পার্কিং এরিয়া আছে এখানে। নানান ধরনের প্যাকেজ চালু আছে; আসার আগে গুগলে সার্চ দিয়ে জেনে আসবেন। তবে, ওয়াটার বোট, ট্রেন আর বাম্পার কার এগুলো সব প্যাকেজের বাইরে। হ্যাপি ট্রাভেলিং

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top