এমবিসি’র রিসোর্টের হয়রানি (অন্নপূর্ণার পথ ধরে- ০৬)

এমবিসি'র রিসোর্টের হয়রানি (অন্নপূর্ণার পথ ধরে- ০৬)

টিম মেম্বারদের মধ্যে ধীরে ধীরে ক্ষোভ দানা বাঁধতে শুরু করেছে; আলোচনায় বিষয়বস্ত হলো, এডমিন ৮ জন লোককে ছেড়ে দিয়েছে একজন লোকের ডলার বাঁচানোর জন্য অথচ সেই টিমে তিনজন মেয়ে আছে, যার মধ্যে একজন ভীষণ দূর্বল!

এই পরিস্থিতিতে এমবিসি’র রিসোর্টের ডাইনিং রুমের হিটারের পাশে বসেছিলাম আমরা তিনজন; ভীষণ টেনশন হচ্ছিল পিছনে থাকা ৫ জনের জন্য। এর আগের দুইদিনও তাদের দেরি হয়েছে, তবে টেনশন হয়নি; আজকের রাস্তার কন্ডিশন, আবহাওয়া আর বখাটে ছেলেদের কাহিনী শুনে ভয় হচ্ছিল।

আমি একটি প্রস্তাব দিলাম, আমাদের চারজন পোর্টারের মধ্যে দুজনকে পাঠানো হোক, ওদের কোন সন্ধান পায় কিনা! সেই মোতাবেক দুজন বেরিয়ে গেল। টেম্পারেচার জিরো এর কাছাকাছি বা মাইনাস, তুষার পড়তে শুরু করেছে; আমরা অপেক্ষা করছি বাকি ৫ জনের জন্য।

অবশ্য এর মধ্যে আমি আর পল দা ডিনার করে নিয়েছি। আমার শরীর ভালো লাগছিল না বলে স্যুপ নুডুলস খেয়েছি; এরপর আরেকটা Odaz-500 ও নাপা-১ গ্রাম খেয়ে নিলাম।

আজ দিনে সম্ভবতঃ তিনটি নাপা ১ গ্রাম খেলাম; এতে কিছু ভালো বোধ হচ্ছে। তবে, বুক ভারী হয়ে হালকা শর্ট ব্রেদ হবার কারনে মন্টিলুকাস্ট তথা প্রোভেয়ার-১০ ট্যাবলেট খেলাম দুটি।

এমবিসিতে দেখলাম, ৮ঃ৩০ বাজতেই সবাই ঘুমের আয়োজন করছে; অবশ্য একটা কারন আছে, প্রায় সবাই রাত চারটায় এবিসি’র দিকে রওনা দিবে।যাই হোক, সাড়ে আটটার কিছু পরে আমাদের ৫ জন গুরুং রিসোর্টের আংগিনায় এসে পৌঁছালো এবং জীবনে প্রথম স্নো থেকে তারা আনন্দে উদ্বেলিত হলো; আমরা যে এতক্ষণ টেনশনে রইলাম, সে হিসাব আর তাদের মনে রইল না।

প্রাথমিক উত্তেজনার রেশ কমতেই আমি কিছুটা কড়া স্বরে জিগ্যেস করলাম, আপনারা কি আমার কথা শুনতে চান? তারা বলল, চাই। আমি বললাম, দ্রুত খাবার অর্ডার দিয়ে ফ্রেশ হয়ে ডাইনিং-এ আসুন, সেখানে হিটার আছে, একসাথে বসে কিছু ডিসিশান নিতে হবে।

সবার এবার সম্বিৎ ফিরে এলো; দূর্বল মেয়েটি খেতে এলো না, খেতে আসার মত শক্তি তার অবশিষ্ট নেই। বাকি সাতজন হিটারের চারপাশে বসে আলাপ তুললাম। আমি এডমিনের সাথে আলাপ আর সার্বিক পরিস্থিতি তুলে ধরে জানতে চাইলাম, আপনারা কি রাত চারটায় এবিসি’র উদ্দেশ্যে রওনা দিতে চান?

সবাই একযোগে বলল, হ্যাঁ চাই। এই সিদ্ধান্তের উপর ভর করে আমরা ঘুমাতে চলে গেলাম; তখন রাত সাড়ে নয়টা, মোবাইলে এলার্ম সেট করলাম রাত তিনটা বিশে!

Scroll to Top